ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

কুমিল্লায় শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৮, ১৪ মে ২০১৮ | আপডেট: ০৯:০১, ১৪ মে ২০১৮

কোটা বাতিল-সংক্রান্ত প্রজ্ঞাপন জারির দাবিতে কুমিল্লা (কুবি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীতে সমবেত হচ্ছে- এমন গুজবে কুবির ৩টি গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় নগরীর পুলিশ লাইন এলাকায় কুমিল্লা সরকারি কলেজের শিক্ষার্থীরা এ হামলা চালায়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, দোকানপাট ভাঙচুর করা হয়।   

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. শাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তবে এ হামলার কারণ এখনো জানা যায়নি বলে জানান তিনি।  তিনি জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ভাঙচুরকৃত গাড়ি পুলিশ লাইনের ভেতর রাখা হয়েছে।

সংঘর্ষ চলাকালে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়াসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের পক্ষ থেকে টিয়ারশেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের তথ্য মেত, কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস শেষে বিশ্ববিদ্যালয়ের বাসযোগে ফেরার পথে রোববার সন্ধ্যা ৬টার দিকে নগরীর পুলিশ লাইন এলাকায় আসার পর কুমিল্লা সরকারি কলেজের ছাত্রদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে কুমিল্লা সরকারি কলেজের শিক্ষার্থীরা কুবির শিক্ষার্থীদের বহনকারী বাসে ভাঙচুর চালাতে শুরু করে। ওই গাড়িতে থাকা শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে গাড়ি থেকে বের হয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এমএইচ/এসি    

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি